May 16, 2024

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

এবার শহীদ মিনারে যাবেন খালেদা

নিজস্ব প্রতিবেদক : আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে দুই দিনের কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি। একুশে ফেব্রুয়ারি প্রথম প্রহরে দলের চেয়ারপারসন খালেদা জিয়া শহীদ মিনারে ফুল দিয়ে শ্রদ্ধা জানাবেন।

নয়াপল্টনের বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে বুধবার সকালে এক যৌথ সভা শেষে এ কর্মসূচি ঘোষণা করেন দলের ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলামগীর। ২১ ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে এ যৌথ সভা আহ্বান করা হয়।

মির্জা ফখরুল জানান, ২১ ফেব্রুয়ারি সকাল ৬টায় নয়াপল্টন দলের কেন্দ্রীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা অর্ধনমিতকরণ এবং কালো পতাকা উত্তোলন; সকাল ৬টায় কালো ব্যাজ সহকারে বলাকা সিনেমা হলের সামনে দলীয় নেতাকর্মীদের জমায়েত এবং আজিমপুর কবরস্থানে ভাষা শহীদদের মাজার জিয়ারত শেষে কেন্দ্রীয় শহীদ মিনার অভিমুখে যাত্রা এবং শহীদদের স্মরণে শ্রদ্ধার্ঘ্য নিবেদন।

মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে ২১ ফেব্রুয়ারি সারাদেশে দলের জেলা ও উপজেলা কার্যালয়ে সকাল ৬টায় জাতীয় ও দলীয় পতাকা অর্ধনমিতকরণ ও কালো পতাকা উত্তোলন এবং স্থানীয় শহীদ মিনারে ভাষা শহীদদের স্মরণে শ্রদ্ধার্ঘ্য নিবেদন করা হবে। ২২ ফেব্রুয়ারি বেলা ২টায় রাজধানীর রমনা ইনস্টিটিউট অব ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ-মিলনায়তনে দলের পক্ষ থেকে আলোচনা সভা অনুষ্ঠিত হবে। বুদ্ধিজীবী ও ভাষা সৈনিকরা আলোচনা সভায় আলোচনা করবেন বলে জানান তিনি।

এ ছাড়া দেশব্যাপী দলের বিভিন্ন ইউনিট স্থানীয় ব্যবস্থানুযায়ী ভাষা শহীদদের স্মরণে আলোচনা সভা করবেন বলেও জানান মির্জা ফখরুল।

যৌথ সভায় দলের যুগ্ম মহাসচিব, সম্পাদক এবং অঙ্গ সংগঠনের কেন্দ্রীয় নেতারা উপস্থিত ছিলেন।

গত বছর দেশব্যাপী অবরোধের ডাক দিয়ে নিজ কার্যালয়ে ‘অবরুদ্ধ’ থাকায় শহীদ মিনারে যেতে পারেননি তিনি।

Print Friendly, PDF & Email