May 16, 2024

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

ছেলেদের ফুটবলে বাংলাদেশের ব্রোঞ্জ জয়

নিজস্ব প্রতিবেদক : দ্বাদশ সাউথ এশিয়ান গেমসে ছেলেদের ফুটবলে ব্রোঞ্জ জিতেছে বাংলাদেশ।

সোমবার ছেলেদের ফুটবলের তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে বাংলাদেশ অলিম্পিক দল টাইব্রেকারে মালদ্বীপ অলিম্পিক দলকে হারিয়েছে। এতে এই ইভেন্টে তৃতীয় হয়ে ব্রোঞ্জ পায় বাংলাদেশ।

বাংলাদেশের ম্যাচটি নির্ধারিত সময়ে ২-২ গোলে সমতায় ছিল। তবে টাইব্রেকারে ৫-৪ গোলে জয় পায় লাল-সবুজের দল। খেলায় গোলের সূচনা করেন নাবিব নেওয়াজ জীবন। ৯ মিনিটে পেনাল্টি থেকে গোলের দেখা পান বাংলাদেশের আক্রমণভাগের এই ফুটবলার।

এরপর টানা দুই গোল করে এগিয়ে যায় মালদ্বীপ। মালদ্বীপের হয়ে দুটি গোলই করেন আলী ফসির। ৩৮ ও ৬৫ মিনিটে তিনি গোল দুটি করেন। ১-২ গোলে পিছিয়ে পড়ে বাংলাদেশের পক্ষে শেষ ও সমতাসূচক গোলটি করেন সোহেল রানা।

নির্ধারিত সময়ে আর গোল পায়নি কোনো দল। তাই সমতাতেই শেষ হয় নির্ধারিত সময়ের খেলা। পরে টাইব্রেকারে খেলার ফল নির্ধারিত হয়। সেই পেনাল্টি যুদ্ধে বাংলাদেশ সবকটি আক্রমণ সফলভাবে সম্পন্ন করতে সক্ষম হয়। কিন্তু একটি গোল মিস করে মালদ্বীপ। ফলে টাইব্রেকারে ৫-৪ গোলের জয়ে তৃতীয় হয়ে ব্রোঞ্জপদক পায় লাল-সবুজের দল।

উল্লেখ্য, ফুটবলের এই ইভেন্টে আফগানিস্তানকে হারিয়ে বাংলাদেশ ২০১০ সালে স্বর্ণ জিতে। বাংলাদেশ ছেলেদের ফুটবলে এছাড়াও একবার স্বর্ণ, চারবার রৌপ্য ও একবার ব্রোঞ্জপদক জিতে।

Print Friendly, PDF & Email