May 16, 2024

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

শ্রীলঙ্কাকে হারিয়ে তৃতীয় স্থান বাংলাদেশের

ডেস্ক প্রতিবেদন : আইসিসি অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে তৃতীয় স্থান অর্জন করেছে বাংলাদেশ। শনিবার শ্রীলঙ্কাকে ৩ উইকেটে হারিয়ে এ স্থান অর্জন করেছেন মেহদি হাসান মিরাজরা।

ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে স্থান নির্ধারণী ম্যাচে টসে জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেয় শ্রীলঙ্কা। এদিন ৪৮ ওভার ৫ বলে সব উইকেট হারিয়ে শ্রীলঙ্কার স্কোর গিয়ে দাঁড়ায় ২১৪ রানে। ওপেনিং জুটিতে উশান পেরাইরা এবং কামিন্ডু মেনডিস দলকে ভালোভাবেই এগিয়ে নিচ্ছিল। তাদের জুটি থেকে দলে রান আসে ১২ ওভারে ৬০। তবে ১২ ওভারের শেষ বলে বাংলাদেশের অধিনায়ক মেহেদি হাসান মিরাজের বলে স্ট্যাম্পিং হয়ে সাজঘরে ফিরে যান পেরাইরা। আউট হওয়ার আগে তিনি সংগ্রহ করেছেন ৪৫ বলে ৩৪ রান।

এরপর ১৩তম ওভারের ৩ নম্বর বলে মিরাজই এলবিডব্লিউয়ের ফাঁদে ফেলেন মেনডিসকে। মিরাজের বলে ব্যাটিং অর্ডারে তিন নম্বরে নামা আভিস্কা ফার্নান্দোও ৪ রানে ফিরে যান। শ্রীলঙ্কার ওপেনিং ব্যাটসম্যানরা মিরাজের দাপটেই একে একে প্যাভিলিয়নের পথ ধরেন। এরপর চরিত আসালঙ্কাই দলের হাল ধরেন। তার ব্যাট থেকে আসা রানের সুবাদেই দলের স্কোর গিয়ে দাঁড়ায় ২১৪ রানে। দলের হয়ে সর্বোচ্চ ৭৬ রান করেছেন তিনি। এই ইনিংসে তার ছয়টি চার ও একটি ছয়ের মার ছিল।

বাংলাদেশ দলের হয়ে অধিনায়ক মেহেদি হাসান মিরাজ নিয়েছেন ৩টি উইকেট। দুটি করে উইকেট নিয়েছেন মোহাম্মদ সাইফুদ্দিন ও আবদুল হালিম। আর ১টি করে উইকেট নিয়েছেন মেহেদি হাসান রানা ও সালেহ আহমেদ শাওন।

জয়ের জন্যে ২১৫ রানের লক্ষ্যে খেলতে নেমে ওপেনিং জুটির ধারাবাহিক ব্যর্থতা কিছুটা ঘুচানোর চেষ্টাও এদিন ব্যর্থ হয়। দলীয় ১ রানের জাকির হোসেনকে হারানোর পর জাকির আলীকে সাথে দলের হাল ধরেন জয়রাজ। তিনি ২৬ রানে আউট হয়ে গেলে জাকির আলী একপাশ আকড়ে রাখেন নট আউট থেকে। এরপর দলের হাল ধরে দলকে জয়ের পথে নিয়ে জান মিরাজ ও শান্ত।

দলের পক্ষ্যে অধিনায়ক মিরাজ এদিন সর্বোচ্চ ৫৩ রান করে রান আউট হন। অন্যদিকে নাজমুল হাসান শান্তও ৪০ রান করে রান আউট হন।। এরপর সাইফুল হায়াত ২১, সাইফুদ্দিন ১৯ ও মোসাব্বেকর ১১ রানে সুবাদে শেষ পর্যন্ত ৪৯.৩ ওভার খেলে ৭ উইকেট হারিয়ে জয়ের লক্ষ্যে পৌছে যায় বাংলাদেশ। আর এই জয়ের ফলে টুর্নামেন্টে তৃতীয় স্থান অর্জন করল তারা।

Print Friendly, PDF & Email