April 29, 2024

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

৩৪তম বিসিএসে ক্যাডারবঞ্চিতদের কর্মসূচিতে পুলিশের লাঠিপেটা

নিজস্ব প্রতিবেদক : ৩৪তম বিসিএস পরীক্ষায় উত্তীর্ণ ক্যাডারবঞ্চিতদের অবস্থান কর্মসূচিতে লাঠিপেটা করেছে পুলিশ। এরপর সেখান থেকে তিনজনকে আটক করার প্রায় এক ঘণ্টা পর তাদের ছেড়ে দেওয়া হয়। ৩৪তম বিসিএসে শূন্য থাকা ৬৭২টি পোস্ট একই বিসিএসে উত্তীর্ণ প্রার্থীদের দিয়েই পূরণ করার দাবিতে অবস্থান কর্মসূচি পালন করছিল ক্যাডার বঞ্চিতরা।

শনিবার দুপুরে আটক করা ও ছেড়ে দেওয়ার বিষয়ে বাংলা ট্রিবিউনকে নিশ্চিত করেছেন শাহবাগ থানার ওসি আবু বকর সিদ্দিক।

বিসিএস ক্যাডারবঞ্চিতদের মিছিল থেকে আটক

প্রত্যক্ষদর্শী ও ক্যাডারবঞ্চিতরা জানান, শনিবার সকাল সাড়ে ১০টার দিকে ৩৪তম বিসিএস পাস ক্যাডারবঞ্চিত ফোরামের ব্যানারে জাতীয় জাদুঘরে সমানের অবস্থান নেন তারা। পরে বিক্ষোভ মিছিল নিয়ে শাহবাগ মোড় ঘিরে অবস্থান নিলে পুলিশ তাদের ওপর লাঠিপেটা করে এবং সরিয়ে দিয়ে সেখান থেকে তিনজনকে আটক করে।

বিসিএস পরীক্ষায় কোটায় প্রার্থী না পাওয়া গেলে শূন্য আসন মেধা তালিকা থেকে পূরণ করা হবে। তবে ৩৪ এর শূন্য আসন পূরণ করা হবে ৩৫তম বিসিএস থেকে। সম্প্রতি পিএসসির এমন সিদ্ধান্তের পর ৩৪তম বিসিএস পরীক্ষায় উর্ত্তীণ প্রার্থীরা শূন্য আসনে তাদের নিয়োগ দিতে হবে দাবি জানিয়ে এ কর্মসূচিতে অংশ নেয়।

দাবির বিষয়ে আন্দোলনকারী রফিকুজ্জামান বলেন, ‘বিসিএসের জন্য সংরক্ষিত ৬৭২টি শূন্য পদে ৩৪তম বিসিএসের উত্তীর্ণ প্রাথীদের দিয়ে পূরণ করতে হবে।‘

Print Friendly, PDF & Email