April 29, 2024

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

আইপিএল-এ দেড় কোটিতে মুস্তাফিজ

ক্রীড়া ডেস্ক : ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) নবম আসরে দল পেয়েছেন মুস্তাফিজুর রহমান। বাংলাদেশের তরুণ এই পেসারকে দলে নিয়েছে সানরাইজার্স হায়দরাবাদ।

মুস্তাফিজের দাম ধরা হয়েছে ১ কোটি ৪০ লাখ রুপি, যা বাংলাদেশি মুদ্রায় ১ কোটি ৬২ লাখ টাকার মতো। সানরাইজার্স হায়দরাবাদে মুস্তাফিজ সঙ্গী হিসেবে পাচ্ছেন যুবরাজ সিংকে।

নিলামে মুস্তাফিজের ভিত্তি মূল্য ছিল ৫০ লাখ রুপি। শনিবার নিলামে তার নাম ওঠার পর তাকে প্রথম ডেকেছিল হায়দরাবাদই। পরের ডাকেই প্রতিযোগিতায় যোগ দেয় রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু।

মুস্তাফিজের দাম ৫০ লাখ থেকে তর তর করে বাড়তে থাকে। একসময় ছাড়িয়ে যায় কোটি রুপি। শেষ পর্যন্ত জয় হয় হায়দরাবাদের, তারা ১ কোটি ৪০ লাখ রুপি ডাকার পর হাল ছেড়ে দেয় বেঙ্গালুরু।

মাশরাফি বিন মুর্তজা, তামিম ইকবাল, মোহাম্মদ আশরাফুল, আবদুর রাজ্জাক ও সাকিব আল হাসানের পর এবার ষষ্ঠ বাংলাদেশি হিসেবে আইপিএলে সুযোগ পেলেন মুস্তাফিজ।

গত বছর আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেকের পর থেকেই মুগ্ধতা ছড়ানো মুস্তাফিজ চলমান পাকিস্তান সুপার লিগেও (পিএসএল) দল পেয়েছিলেন। নিলামে প্রায় ৪০ লাখ টাকায় তাকে দলে টেনেছিল লাহোর কালান্দার্স। কিন্তু কাঁধের চোটের কারণে শেষ পর্যন্ত এই টুর্নামেন্টে খেলতে পারছেন না তরুণ তুর্কি।

 

Print Friendly, PDF & Email