April 29, 2024

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

পাকিস্তানের হাইকমিশনারকে তলব করে প্রতিবাদ

কূটনৈতিক প্রতিবেদক : পাকিস্তানে বাংলাদেশ দূতাবাসের কর্মকর্তা নিখোঁজ হওয়ার ঘটনায় দেশটির হাইকমিশনার সুজা আলমকে তলব করে কড়া প্রতিবাদ জানিয়েছে পররাষ্ট্র মন্ত্রণালয়। মঙ্গলবার দুপুর ১টা থেকে ২টা পর্যন্ত পাকিস্তানের হাইকমিশনার এ ব্যাপারে পররাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করেন। সেখানেই তাকে সোমবারের ওই ঘটনায় কড়া প্রতিবাদ জানানো হয়।
মন্ত্রণালয়ে পাকিস্তানের হাইকমিশনারের সঙ্গে এ বিষয়ে বৈঠক করেন বাংলাদেশের ভারপ্রাপ্ত পররাষ্ট্র সচিব খোরশেদ আলম ও সচিব (দ্বিপক্ষীয়) মিজানুর রহমান।
বৈঠক শেষে সুজা আলম সাংবাদিকদের জানান, সোমবারে পাকিস্তানে ঘটে যাওয়া ঘটনাটি আমাকে জানানো হয়েছে। পাকিস্তানে খোঁজখবর নিয়ে এ বিষয়ে আমি বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয়কে অবহিত করবো। আমাদের মধ্যে আজ সৌহার্দ্যপূর্ণ পরিবেশেই আলোচনা হয়েছে। আশাকরি সামনের দিনগুলোতে উভয় দেশের মধ্যে সম্পর্ক আরও ভালো হবে।
উল্লেখ্য, সোমবার রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বাসার সামনে থেকে পাকিস্তান দূতাবাসের একজন কর্মকর্তাকে সন্দেহজনক গতিবিধির জন্য আটক করে পুলিশ। এর কয়েক ঘণ্টার মধ্যেই ইসলামাবাদে বাংলাদেশ দূতাবাসের প্রেস শাখার পার্সনাল অফিসার জাহাঙ্গীর হোসেন নিখোঁজ হন। যদিও নিখোঁজ হওয়ার সাতঘণ্টা পর তিনি ফিরে আসেন বলে খবর পাওয়া গেছে।

Print Friendly, PDF & Email