April 29, 2024

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

টাঙ্গাইল-ঢাকা মহাসড়কে ৩০ কিমি যানজট

টাঙ্গাইল প্রতিনিধি : যানবাহনের অতিরিক্ত চাপ ও সড়ক দুর্ঘটনার কারণে বঙ্গবন্ধু সেতু-ঢাকা মহাসড়কের এলেঙ্গা থেকে মির্জাপুর পর্যন্ত ৩০ কিলোমিটার যানজটের সৃষ্টি হয়েছে।

টাঙ্গাইলের কান্দিলায় বুধবার সকাল সাড়ে ৮টার দিকে বাস ও লেগুনা সংঘর্ষে প্রায় এক ঘণ্টা দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। পরে দুর্ঘটনাকবলিত গাড়ি সরানোর পরে যান চলাচল শুরু হলেও যানজট বাড়তে থাকে।

এ ছাড়াও যানবাহনের প্রচণ্ড চাপে মহাসড়কের বিভিন্ন স্থানে থেমে থেমে যানজটের সৃষ্টি হচ্ছে। খুবই ধীরগতিতে চলছে যানবাহন। এ অবস্থায় দুর্ভোগ পোহাতে হচ্ছে দূরপাল্লার যাত্রীদের।

এপারে ঢাকা থেকে ছেড়ে আসা বগুড়াগামী টিআর পরিবহনের বাসযাত্রী মাহবুব বলেন, ‘ভোর ৫টায় গাড়ি ছেড়েছে। এখনো টাঙ্গাইল পৌঁছাতে পারিনি। অথচ ঢাকা থেকে টাঙ্গাইল যেতে সময় লাগার কথা মাত্র দুই ঘণ্টা। সেখানে সময় লাগছে ৬ থেকে ৭ ঘণ্টা।’

এ সময় অনেক যাত্রীকে ট্রাকে চলাচল করতে দেখা যায়। উত্তরবঙ্গগামী শ্যামলী পরিবহনের চালক রহজি হোসেন বলেন, ‘রাস্তায় অতিরিক্ত গাড়ির চাপ, বিভিন্ন হাটবাজারের পাশে মানুষের রাস্তা পারাপার ও দুর্ঘটনার জন্য ঢাকা থেকে এলাঙ্গা পর্যন্ত ঈদ সামনে রেখে যানজট বেড়ে যায়।’

গোড়াই হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হুমায়ন কবির জানান, রাতে মহাসড়কের ঘারিন্দা পুংলি এলাকায় দুটি গরুর ট্রাক বিকল হয়। ট্রাক দুটি রাস্তা থেকে সরাতে দীর্ঘ সময় লেগে যায়। এরপর আবার সকাল সাড়ে ৮টার দিকে কান্দিনায় সড়ক দুর্ঘটনা ঘটে।

https://www.youtube.com/watch?v=NNLzU6a50ps

Print Friendly, PDF & Email