April 29, 2024

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

রাষ্ট্রপতির ইফতারে প্রধানমন্ত্রী

ডেস্ক প্রতিবেদন : রাষ্ট্রপতি আবদুল হামিদ বুধবার বঙ্গভবনে প্রধানমন্ত্রী, স্পিকার, প্রধান বিচারপতি, মন্ত্রী, সংসদ সদস্য, কূটনীতিক, গণ্যমান্য ব্যক্তি এবং পদস্থ বেসামরিক ও সামরিক কর্মকর্তাদের সম্মানে ইফতারের আয়োজন করেন।

এ অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা, স্পিকার ড. শিরিন শারমীন চৌধুরী, প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা, সাবেক রাষ্ট্রপতি এইচ এম এরশাদ এবং বিরোধী দলীয় নেতা রওশন এরশাদ যোগ দেন।

এ ছাড়া রাষ্ট্রপতি পত্মী রাশিদা খানম, শেখ হাসিনার কন্যা সায়মা হোসেন পুতুলসহ রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর পরিবারের সদস্যরাও ইফতারে অংশ নেন।

প্রধানমন্ত্রী বঙ্গভবনে পৌঁছালে রাষ্ট্রপতি তাকে স্বাগত জানান। ইফতারে মন্ত্রিপরিষদ সদস্য, ডেপুটি স্পিকার, প্রধানমন্ত্রীর উপদেষ্টা, সুপ্রিম কোর্টের বিচারপতি, মন্ত্রিপরিষদ সচিব, তিন বাহিনী প্রধান, প্রধানমন্ত্রীর মুখ্য সচিব, বিদেশি কূটনীতিক, প্রধান নির্বাচন কমিশনার, সংসদ সদস্য, অ্যাটর্নি জেনারেল, সরকারি বিশ্ববিদ্যালয়সমূহের উপাচার্য, আইনজীবী, সম্পাদক, সিনিয়র সাংবাদিক, গণ্যমান্য ব্যক্তিবর্গ এবং পদস্থ বেসামরিক ও সামরিক কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী ইফতারের বিভিন্ন টেবিল ঘুরে ঘুরে আমন্ত্রিত অতিথিদের  সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন এবং তাদের কুশল সম্পর্কে খোঁজখবর নেন।

ইফতারের আগে জাতির শান্তি, অগ্রগতি ও সমৃদ্ধি কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। বঙ্গভবন জামে মসজিদের পেশ ইমাম মাওলানা সাইফুল কবীর মোনাজাত পরিচালনা করেন।

Print Friendly, PDF & Email