April 29, 2024

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

বিরামপুরে বিজিবির গুলিতে দুইজন নিহত

দিনাজপুর প্রতিনিধি : দিনাজপুরের বিরামপুর রেলস্টেশনে বিজিবি-চোরাকারবারী সংঘর্ষের সময় বিজিবির গুলিতে দুইজন নিহত হয়েছেন।  নিহতরা হলেন- মো. শাহিন (২৫) ও মো. সুলতান আলী (২৩)।

নিহত শাহিন উপজেলার পূর্ব জগন্নাথপুর গ্রামের মো. সুকুর দফাদারের ছেলে ও চা হোটেল ব্যবসায়ী এবং মো. সুলতান আলী একই এলাকার মো. আব্দুর রশিদের ছেলে।

dinajpurমঙ্গলবার বিকেল ৪টা ৪৫ মিনিটে বিরামপুর রেলস্টেশনের পূর্ব পার্শ্বে স্টেশন পাড়ায় এ সংঘর্ষের ঘটনা ঘটে।  এদিকে এ ঘটনার প্রতিবাদে স্থানীয় জনতা রাজপথ ও রেলপথ অবরোধ করে রেখেছে।

বিরামপুর থানা পুলিশের ওসি মো. আমিরুজ্জামান জানান, আন্তঃনগর ট্রেন রুপসা বিরামপুর স্টেশন অতিক্রম করার সময় ট্রেনে করে চোরাকারবারী অবৈধভাবে ভারতীয় কাপড়, জিরা ও অন্যান্য মালামাল নিয়ে আসছিল।  বিজিবি ট্রেনটিতে অভিযান চালিয়ে মালামালগুলো আটক করে।  পরে চোরাকারবারীরা সংঘবদ্ধ হয়ে বিজিবির উপর হামলা চালায় এবং একজন বিজিবি সদস্যকে তুলে নিয়ে যাওয়ার চেষ্টা চালায়।  এসময় বিজিবি আত্মরক্ষার্থে কয়েক রাউন্ড গুলি চালায়।  এ সময় দুইজন নিহত হয়েছেন।

২৯ বিজিবি অধিনায়ক লে. কর্নেল কোরবান আলী ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, চোরাকারবারীরা বিজিবির উপর হামলা চালালে এ ঘটনা ঘটে।  পরিস্থিতি নিয়ন্ত্রণে স্থানীয় প্রশাসন কাজ করছে।

এ দিকে ঘটনার প্রতিবাদে বিক্ষুদ্ধ জনতা সড়ক ও রেলপথ অবরোধ করে বিক্ষোভ প্রদর্শন অব্যাহত রেখেছে।  পরিস্থতি থমথমে অবস্থায় রয়েছে।  যে কোনো মুহুর্তে বড় ধরনের অপ্রীতিকর ঘটনার আশঙ্কা করছেন স্থানীয়রা।

Print Friendly, PDF & Email