May 14, 2024

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

কুষ্টিয়ায় শিশু হত্যায় ৯ জনের যাবজ্জীবন

কুষ্টিয়া প্রতিনিধি : জেলার ভেড়ামারায় চার বছর বয়সী শিশু আলিফ হত্যা মামলায় এক নারীসহ নয় আসামীকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। ওই শিশুকে অপহরণের পর শ্বাসরোধে হত্যার দায়ে আসামীদের বিরুদ্ধে এ রায় প্রদান করা হয়।

কুষ্টিয়ার অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত-১ এর বিচারক রেজা মোহাম্মদ আলমগীর হাসান সোমবার দুপুরে এ আদেশ দেন।

যাবজ্জীবন দণ্ডপ্রাপ্তরা হলো- ভেড়ামারা উপজেলার মোকারিমপুর ইউনিয়নের বাসিন্দা আক্তার গাজী, রিজিয়া খাতুন, ওবাইদুল, মিনহাজ, হায়তুল হোসেন, আনোয়ারুল ইসলাম, এনামূল হক, আসাদুল হক ও শাহাবুল হক।

আদালত সূত্রে জানা গেছে, ২০১১ সালের ২ ফেব্রুয়ারি ভেড়ামারা উপজেলার রামকৃষ্ণপুর গ্রামের সালেহ আহমেদ শিশিরের চার বছর বয়সী শিশু আলিফ নিখোঁজ হয়। নিখোঁজের সাত দিন পরে পাশের মাঠ থেকে আলিফের লাশ উদ্ধার করা হয়। তাকে শ্বাসরোধে হত্যা করা হয়। ওই ঘটনায় ভেড়ামারা থানায় দায়ের হওয়া মামলায় পুলিশ ১১ জনকে বিবাদী করে চার্জশিট দাখিল করেন।

মামলাটির সাক্ষ্যপ্রমাণ শেষে আসামীদের বিরুদ্ধে আনীত অভিযোগ প্রমাণিত হওয়ায় সোমবার বিচারক নয় আসামীর সশ্রম যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দেন। এ ছাড়া দু’জনকে খালাস প্রদান করেন। তারা হলেন— মেরু গাইয়ন ও আলম। যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আটজন বর্তমানে কুষ্টিয়ার কারাগারে আছেন, একজন পলাতক।

Print Friendly, PDF & Email