April 29, 2024

দৈনিক প্রথম কথা

বাংলাদেশের জাতীয় দৈনিক

সংসদ চোরাবালির ওপর দাঁড়িয়ে: মাহবুবুর রহমান

নিজস্ব প্রতিবেদক : সংসদ চোরাবালির ওপর দাঁড়িয়ে আছে বলে মন্তব্য করে বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য লে. জে. (অব.)  মাহবুবুর রহমান বলেছেন, আওয়ামী লীগ সরকার জনগণের সমর্থনের সরকার নয়।

শুক্রবার জাতীয় প্রেসক্লাবের হলরুমে জিয়া শিশু-কিশোর মেলা কেন্দ্রীয় সংসদ আয়োজিত জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ১১৬তম জন্মদিন উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভা শেষে সাংবাদিকদের সাথে আলাপকালে মাহবুবুর রহমান এ মন্তব্য করেন।

তিনি বলেন, “আজকে সংসদ চোরাবালির ওপর দাঁড়িয়ে আছে। বর্তমান সরকার দল-মত নির্বিশেষে সকল মানুষের সমর্থনের সরকার নয়। বিএনপির আন্দোলন চলমান একটি প্রক্রিয়া। দেশের সব মানুষের অংশগ্রহণে এবং আলাপ-আলোচনার মাধ্যমে গ্রহণযোগ্য একটি নির্বাচনের ব্যবস্থা করতে হবে।”

এর আগে আলোচনা সভায় মাহবুবুর রহমান বলেন, “বাংলাদেশ আজকে পথ হারিয়েছে। যখন ঘোর অন্ধকার থাকে তখন কোনো কিছুই দেখা যায় না। কখন সূর্য উঠবে তারও ঠিক নেই। এ রকম পরিস্থিতিতে ধ্রুবতারাকে অনুসরণ করে পথ চলতে হয়। আজকে দেশের অন্ধকার সময়ে প্রেসিডেন্ট জিয়ার আদর্শ আমাদের পথ দেখাবে।”

জিয়াউর রহমানকে বাংলাদেশের রূপকার আখ্যায়িত করে তিনি বলেন, “তিনিই সত্যিকারের নেতা। আধুনিক আদর্শ বাংলাদেশের নীতি কী হওয়া উচিত তা তিনি ঠিক করেছিলেন।”

বিদেশিদের ওপর নির্ভর না করার আহবান জানিয়ে তিনি বলেন, “আমাদেরকে নিজের পায়ে দাঁড়াতে হবে। আত্মবিশ্বাস থাকতে হবে।”

অনুষ্ঠানে উপস্থিত শিশু-কিশোরদের উদ্দেশে তিনি বলেন, “চূড়ান্ত বিশ্লেষণে পৃথিবীটা তোমাদের। কারণ আগামীতে এ পৃথিবীটাকে তোমরাই নেতৃত্ব দেবে। আর এজন্য কাজী নজরুলের চেতনা ঠিকমতো ধারণ করতে হবে।”

জিয়া শিশু-কিশোর মেলার আহবায়ক জাহাঙ্গীর আলম শিকদারের সভাপতিত্বে আলোচনা সভায় আরো উপস্থিত ছিলেন, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা অ্যাড. আহমেদ আজম, কণ্ঠশিল্পী মনির খান, জাতীয়তাবাদী সাংস্কৃতিক জোটের মহাসচিব রফিকুল ইসলাম প্রমুখ।

Print Friendly, PDF & Email